নারীদের সুরক্ষা নারীদের হাতেই!!!

 

খবরের পাতা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া, যেখানেই যান না কেন আমরা শুধু হেডলাইনে দেখি নারীরা কোথাও সুরক্ষিত নয়। কিন্তু তার মানে এই নয় যে আমরা হাত গুঁটিয়ে বাসায় বসে থাকব। আপনার হাতের কাছে থাকা জিনিস দিয়েই আপনি নিজেকে সুরক্ষিত রাখতে পারবেন।

১। ব্যাগ

আমরা মেয়েরা আমাদের ব্যাগে অনেক কিছু রাখি যার কারণে আমাদের ব্যাগ অনেক ভারি হয়ে থাকে। কখনও যদি রাস্তায় কোন ধরণের বিপদ বা কোন কিছুর সম্মুখীন হয়ে থাকেন অবশ্যই আপনি আপনার ব্যাগটি দিয়ে আক্রমণকারীর মুখে আঘাত করুন। ফলে যে আপনাকে আক্রমন করছে আপনি তার থেকে সহজেই ছাড়া পেতে পারবেন।

২। কলম বা চাবি

আমাদের সবার ব্যাগেই সাধারণত কলম থাকে। সেই কলমটিও আপনাকে প্রয়োজনে সাহায্য করতে পারে। আপনি যখন কোন অসস্থিকর পরিস্থিতির শিকার হবেন তখন ছেলেদের অ্যাডামস অ্যাপলের (কণ্ঠমণির) নিচে যে গর্ত আছে সেখানে শরীরের পুরো শক্তি দিয়ে কলম দিয়ে আঘাত করুন। আর কলমের বিকল্প হচ্ছে চাবি। আমরা সবাই বাসার চাবি সাথে রাখি। দুইটি আঙ্গুলের মাঝে একটি চাবির ধারালো অংশ রেখে আক্রমণকারীর মুখে বা যেকোনো সেনসিটিভ জায়গায় জোড়ে ঘুষি মারবেন। তাতে আপনার প্রতিপক্ষ মারাত্মকভাবে আহত হবে।

৩। পাম স্ট্রাইক

আমাদের হাতের তালুর নিচের অংশে হাড় রয়েছে যা অনেক শক্ত। কোন ধরণের বিপদজনক অবস্থায় পড়লে আপনি আপনার হাতের গোড়ালি দিয়ে আক্রমণকারীর নাক বা চিবুকে আঘাত করুন। এর ফলে আপনার প্রতিপক্ষ আহত হবে এবং আপনি সহজেই পালাতে পারবেন। 


 

৪। ব্যাগে মরিচের স্প্রে বোতল সাথে রাখুন

আপনি বাসায় নিজে নিজেই স্প্রে বোতল তৈরি করতে পারেন। আর এই বোতল তৈরি করার জন্য আপনার লাগবে ভিনেগার, শুকনো মরিচের গুঁড়া, গোল মরিচ ও তেল। একটি বাটিতে এক এক করে সব পাউডার ঢেলে নিয়ে তাতে ভিনেগার ও তেল মিশিয়ে ভালোভাবে মিক্স করুন। ভিনেগার স্প্রে কে সংরক্ষন করতে সাহায্য করতে এবং তেলের কারণে স্প্রে গুলো যেকোনো জামা, ফেইস বা অন্যান্য জায়গায় লেগে থাকবে, তার সাহায্যে আক্রমণকারীর স্কিন বা ফেইস অনেক বাজেভাবে জ্বালাপোড়া করবে।

 

শুধু যে ব্যাগে জিনিস রাখতে হবে তাই নয়, আমাদের সবার সুরক্ষার জন্য আমাদের সেলফ ডিফেন্স ক্লাস নেয়া উচিত। তাছাড়া আপনার ফোনে ইমারজেন্সি কন্টাক্ট লিস্টে সবসময় ফোন নাম্বার সেইভ রাখবেন যাতে আপনি দ্রুত কারো সাথে যোগাযোগ করতে পারেন।