অয়লি স্কিনের জন্য মেকআপ টিপস

অয়লি স্কিনের জন্য মেকআপ টিপস

একটা সাধারণ সমস্যা হচ্ছে মেকআপ করার পর মেকআপ বসে থাকেনা বা উঠে যায়। আর এই সমস্যাটি বেশিরভাগ সময়ে অয়লি স্কিনে মেকআপের ক্ষেত্রে হয়ে থাকে।

 

অয়লি স্কিনে মেকআপ বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়না। অয়লি স্কিনে মেকআপ ধরে রাখার জন্য চলুন জেনে নেই কিছু টিপসঃ

ফেইস এবং আই প্রাইমার ব্যবহার করা

অয়লি স্কিনের অয়েল কনট্রোলের জন্য প্রাইমার ব্যবহার করা বাধ্যতামূলক। প্রথমে অয়েল ফ্রি এবং ওয়াটার বেসড একটি প্রাইমার আপনার ফেইসে, বিশেষ করে টি জোন, কপাল, নাক এবং থুতনিতে ব্যবহার করুন। এটি আপনার পোরসকে স্মুথ করবে। সিলিকন বেজড প্রাইমার এক্ষেত্রে ভালো কাজ করবে। আই মেকআপের সময় কন্সিলকে আইশ্যাডো বেজ হিসেবে ব্যবহার না করে আই প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার সারাদিন মেকআপ ধরে রাখতে সাহায্য করে।

ফাউন্ডেশন ফর্মুলা

ফাউন্ডেশন খুঁজে পেতে সমস্যা হচ্ছে? আপনার স্কিন যদি অয়লি হয়ে থাকে তাহলে এমন ফর্মুলা ব্যবহার করুন যাতে আছে ম্যাটিফাইং ইফেক্ট এবং যা আপনার ত্বককে সারাদিন উজ্জ্বল রাখবে। 

সেটিং স্প্রে ব্যবহার করা

সেটিং স্প্রে আপনার মেকআপ ধরে রাখতে সাহায্য করে। সেটিং স্প্রে ব্যবহারের সময় প্রথমে বোতল ভালো করে ঝাঁকিয়ে নিন। এরপর চোখ বন্ধ করে স্প্রেটি আপনার এক্স শেইপে বা টি শেইপে ব্যবহার করুন। যদি আপনি পুরো ফেইসে সেটিং স্প্রে ব্যবহার করতে চান তাহলে এক্স শেইপে ব্যবহার করুন এবং যদি শুধু টি জোনে ব্যবহার করতে চান তাহলে টি শেইপে ব্যবহার করুন। অবশ্যই স্প্রে করার সময় স্প্রে বোতলটি আপনার ফেইস থেকে ৮ থেকে ১০ ইঞ্চি দূরে রাখুন।

ওয়াটার প্রুফ আইলাইনার এবং মাশকারা ব্যবহার করুন

অয়লি চোখের পাতা অয়লি স্কিনের একটি সাধারণ সমস্যা। তাই আপনি অবশ্যই kohl Eyeliner এড়িয়ে চলুন এবং ওয়াটার প্রুফ আইলাইনার এবং মাশকারা ব্যবহার করুন যাতে চোখের নিচে কোন দাগ না থাকে।

ব্লটিং পেপার সাথে রাখা

ত্বকের অতিরিক্ত শাইনি ভাব বা অয়েল দূর করতে ব্লটিং পেপার ব্যবহার করতে পারেন। ত্বকের যে অংশটি বেশি অয়লি বা চকচকে সেই অংশে ব্লটিং পেপার ব্যবহার করুন এবং কিছুক্ষন অপেক্ষা করুন। তাই ত্বককে অয়েল ফ্রি রাখতে আপনার পার্সে ব্লটিং পেপার রাখুন।

Leave A Reply