ইমালশন কি?

ইমালশন কি?

ইমালশন হচ্ছে এক ধরনের পাতলা ময়েশ্চারাইজার যা আঠালো নয় এবং বিভিন্ন প্রসাধনী সহজেই শোষণ করতে ত্বক কে সাহায্য করে। এটি ত্বকের হাইড্রেশন ধরে রাখে এবং ত্বক থেকে ময়েশ্চারাইজার হ্রাস রোধ করে। যেহেতু এর মূল উপাদান পানি তাই তৈলাক্ত ত্বকের জন্য ইমালশন খুব ই উপকারি।

 

কম্বিনেশন এবং একনি প্রন ত্বকের ক্ষেত্রে অয়েল, ব্লেমিশেশ এবং অতিরিক্ত সিবাম থেকে ত্বক কে রক্ষা করতে আপনি ইমালশন ব্যাবহার করতে পারেন। ইমালশন ময়েশ্চারাইজারের চাইতে অনেক পাতলা হয় এবং ত্বককে হাইড্রেট রাখার পাশাপাশি ত্বকের ড্রাই-প্যাচ প্রশমিত করে এবং সিবাম ও একনি থেকে ত্বক কে রক্ষা করে।

 

যদিও ইমালশন এর কার্যপদ্ধতি আলাদা কিন্তু ইমালশন অনেক ক্ষেত্রে সাধারন ক্রিম এর মতই কাজ করে। ইমালশন ত্বকের ময়েশ্চারাইজার ধরে রাখে এবং এসেন্স ও সিরাম এর সর্বোচ্চ সুবিধা পেতে ত্বককে সাহায্য করে। অনেকেই ইমালশন শুধু ময়েশ্চারাইজার হিসেবেই ব্যাবহার করেনা বরং তাদের দৈনন্দিন প্রসাধনীর অংশ হিসেবেও ব্যাবহার করে থাকে।

 

ইমালশন সিরাম এবং ক্রিম এর মধ্যবর্তী একটি প্রসাধনী। এটি সিরাম এর মত এতটা পাতলা নয় এবং ক্রিম এর মত ততটা ভারি ও নয়। আপনি চাইলে সিরাম ব্যাবহারের পর এবং সবশেষে ময়েশ্চারাইজার ব্যাবহারের আগে ইমালশন ব্যাবহার করতে পারেন।

কিন্তু আপনি কিভাবে ইমালশন ব্যাবহার করবেন তা নির্ভর করে আপনার ত্বক কি ধরনের তার উপর।

Leave A Reply
Become a VIP