কনসিলার হ্যাকস

কনসিলার হ্যাকস

 

কিভাবে সঠিকভাবে কনসিলার ব্যবহার করা যায় তা নিয়ে ভাবছেন? কনসিলার এমন এক ধরণের মেকআপ প্রোডাক্ট যা আপনার ত্বকের সকল ধরণের দাগ ঢেকে ফেলতে সাহায্য করে। এছাড়া এটি আপনার স্কিনের কমপ্লেকশন উজ্জ্বল করে এবং স্মুথ ও ত্রুটিহীন ত্বক পেতে সাহায্য করে। চলুন জেনে নেই কনসিলার ব্যবহারের কিছু টিপস-

টিপ ১ঃ সঠিক শেড খুঁজে বের করুন

আপনি যদি চান যে আপনার কনসিলারটি ফাউন্ডেশনের সাথে ব্লেন্ড হয়ে যাবে তাহলে আপনার কনসিলারটি ফাউন্ডেশনের সাথে ম্যাচ করে নিন। এছাড়া আপনি যদি কনসিলারকে হাইলাইটার হিসেবে ব্যবহার করতে চান তাহলে আপনার ফাউন্ডেশন শেডের চাইতে ১ বা ২ শেড লাইট শেড ব্যবহার করুন। হাইলাইট করলে আপনার ফেইসে লাইট রিফ্লেক্ট করবে।

টিপ ২ঃ সঠিক কাভারেজ ব্যবহার করুন

মেকআপের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে প্রোডাক্টের সঠিক কাভারেজ নির্বাচন করা ব্যবহার করা। কোন ধরণের কাভারেজ আপনার প্রয়োজন তা নিয়ে যদি আপনি নিশ্চিত না হয়ে থাকেন তাহলে ক্রিমি কনসিলার ব্যবহার করুন। পিম্পল এবং ডার্ক সার্কেলের জন্য ফুল কাভারেজ ব্যবহার করুন। কিন্তু আপনি যদি আপনার স্কিন টোনকে উজ্জ্বল করতে চান তাহলে হালকা কাভারেজ কনসিলার ব্যবহার করুন।

টিপ ৩ঃ কনসিলার ব্যবহারের সঠিক ধাপ

সঠিকভাবে মেকআপ ব্যবহারের উপর আপনার ফাইনাল লুক নির্ভর করে। প্রথমে প্রাইমার দিয়ে একটি পরিষ্কার বেইজ তৈরি করে নিন এবং ফাউন্ডেশনের সাথে কালার কারেক্টর ব্যবহার করুন। পরবর্তীতে কনসিলার ব্যবহার করুন এবং সবশেষে পাউডার ব্যবহার করুন। আপনি যদি ফাউন্ডেশনের আগে কনসিলার ব্যবহার করেন তাহলে তা ঠিকভাবে কাজ করবেনা। লিকুইড প্রোডাক্ট ব্যবহারের পর সবসময় পাউডার ব্যবহার করুন কারণ তা আপনার ফাউন্ডেশনকে প্যাচি হওয়া থেকে বিরত রাখবে।

 

টিপ ৪ঃ এক্সট্রা কাভারেজ নিন

কনসিলার থেকে সবাচাইতে বেশি কাভারেজ পেতে তা ব্লেন্ড করার আগে ভালো করে শুকাতে দিন। এটি কনসিলারকে স্কিনে সেট করতে সাহায্য করবে। এর মানে হচ্ছে আপনি যখন ব্লেন্ড  করবেন তখন খেয়াল রাখবেন এটি যাতে সেমি ড্রাই হয় এবং যাতে দ্রুত অদৃশ্য না হয়ে যায়। আপনি যেখানে টার্গেট করতে চান সেখানে কনসিলার ব্যবহার করুন, এরপর ১-৩ মিনিট অপেক্ষা করুন। আপনি যত প্রোডাক্ট ব্যবহার করবেন তত বেশি সময় আপনার অপেক্ষা করতে হবে।

টিপ ৫ঃ আপনার আন্ডার আই কনসিল করুন

বেশিরভাগ ক্ষেত্রে ট্রায়াঙ্গেল শেইপে কনসিলার ব্যবহার করা হয় যা সঠিক পদ্ধতি। কিন্তু শুধু চোখের নিচে ব্যবহার করা ছাড়াও ভ্রুর শেষ পর্যন্ত কনসিলার ব্যবহার করুন। ব্লেন্ড করতে ভুলবেন না। নিখুঁত মিশ্রণের জন্য হালকা ভেজা মেকআপ স্পঞ্জ ব্যবহার করা ভাল।

Leave A Reply