ড্রাই স্কিনের মেকআপ কেন বসেনা ?

ড্রাই স্কিনের মেকআপ কেন বসেনা ?

ড্রাই স্কিনের মেকআপ বসেনা এই সমস্যা টা প্রায় সব ড্রাই স্কিনের মেয়েদের হয়ে থাকে। চলুন জেনে নেই কিভাবে এই সমস্যার সমাধান করা যেতে পারে।

আপনার ড্রাই স্কিনে মেকআপ ব্যবহারের আগে অবশ্যই আপনার স্কিনকে সঠিকভাবে  ময়েশ্চারড করতে হবে। পাশাপাশি এমন প্রোডাক্ট নির্বাচন করুন যা আপনার ড্রাই স্কিনের জন্য উপযোগী। চলুন জেনে নেই ড্রাই স্কিনের জন্য কিছু টিপস-

 ১। স্ক্রাব ব্যবহার করুন

স্ক্রাব আপনার স্কিনের ডেড স্কিনকে দূর করে স্কিনকে করে তুলে স্মুথ। এমন একটি স্ক্রাব ব্যবহার করুন যা আপনার ত্বকের জন্য কোমল। এই স্ক্রাব আপনার ডাল এবং ডেড স্কিন দূর করবে। অবশ্যই মেকআপের আগে স্ক্রাব ব্যবহার করুন।

২। SPF যুক্ত ময়েশ্চার ব্যবহার করুন

আপনার স্কিন যদি ড্রাই হয়ে থাকে এবং স্কিনে যদি হাইড্রেশন প্রয়োজন হয় তাহলে আপনাকে অবশ্যই নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। আর SPF যুক্ত ময়েশ্চারাইজার ব্যবহার করলে তা আপনার ত্বককে হাইড্রেটেড রাখার পাশাপাশি ত্বকের রিঙ্কেল দূর করবে এবং ত্বককে উজ্জ্বল করে তুলবে। পাশাপাশি সূর্যের অতি বেগুনী রশ্মি থেকে ত্বককে রক্কা করবে।

৩। হাইড্রেটিং প্রাইমার ব্যবহার করুন

আপনার স্কিন যদি ড্রাই হয়ে থাকে তাহলে অবশ্যই ফাউন্ডেশনের নিচে এবং আইশ্যাডোর নিচে হাইড্রেটিং প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার আপনার মেকআপকে শুধু এক জায়গায় রাখতেই সাহায্য করবেনা, এর পাশাপাশি আপনার স্কিনকে করে তুলবে স্মুথ ফলে মেকআপ ব্যবহারও সহজ হবে।

৪। ড্রাই স্কিনের জন্য ফাউন্ডেশন ব্যবহার করুন

ড্রাই স্কিনের জন্য সঠিক ফাউন্ডেশন ফর্মুলা বের করা খুবই গুরুত্বপূর্ণ। সাধারণত ড্রাই স্কিনের জন্য লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করাই উত্তম। এছাড়া ম্যাট ফর্মুলাযুক্ত ফাউন্ডেশন এড়িয়ে চলুন এবং SPF যুক্ত ফাউন্ডেশন ব্যবহার করুন।

 

৫। ক্রিম ব্লাশ ব্যবহার করুন

ব্লাশ এবং ব্রঞ্জারের জন্য ক্রিম ফর্মুলার ব্লাশ ব্যবহার করুন। তাছাড়া পাউডার ব্যবহার করলে তা আপনার ড্রাই স্কিনকে আরও বেশি ড্রাই দেখাবে।

৬। হাইলাইটার ব্যবহার করুন

মাঝে মাঝে ড্রাই স্কিন দেখতে নিস্তেজ দেখায়। এজন্য আপনি ইলুমিনেটর ব্যবহার করে আপনার ত্বকের গ্লো ফিরিয়ে আনতে পারেন। উজ্জলতার জন্য আপনার গালের উপর হাইলাইটার ব্যবহার করুন।

৭। ফেইস মিষ্ট ব্যবহার করুন

আপনার সাথে সবসময় একটি ফেইস মিষ্ট রাখুন যাতে আপনার ত্বকের জন্য যখনই হাইড্রেশন প্রয়োজন হবে তখনই ব্যবহার করতে পারবেন।

Leave A Reply