প্রিয়জন এর জন্য ঈদ উপহার

চলে এলো ঈদ আর ঈদ মানেই আনন্দ। ঈদ এ আমরা সবাই নিজেদের শপিং নিয়েই ব্যস্ত থাকি। কিন্তু আমাদের প্রিয়জনকে যদি ছোট্ট একটি উপহারও আমরা দিতে পারি তাহলে ঈদ এর খুশি যেন দ্বিগুন হয়ে যায়।উপহার পেতে কার না ভালো লাগে তা যাই হোক।উপহার যে খুব বেশি দামি হতে হবে এমন নয়।আমরা আমাদের সামর্থ অনুযায়ী উপহার দিতে পারি। বর্তমানে বাজারে নানান রকমের উপহার সামগ্রী পাওয়া যায় কিংবা অনলাইনেও অনেক সুন্দর উপহার সামগ্রী পাওয়া যায়।তবে আপনি যার জন্য উপহার কিনবেন তার রুচি বিবেচনা করে উপহার কেনা উচিত।

তাহলে চলুন দেখে নেই কাকে কি উপহার দিতে পারেন:

মা: আমাদের মায়েরা আমাদের জন্য কি না করেন তাই আমরা সবাই চেষ্টা করবো ছোট কিছু হলেও যাতে উপহার দিতে পারি । মায়ের জন্য আমরা শাড়ি,ব্যাগ ,গয়না,হিজাব ইত্যাদি উপহার হিসেবে দিতে পারি। না জানিয়ে হঠাৎ করে উপহার নিয়ে হাজির হন আর দেখুন মায়ের হাসিমাখা মুখখানি।

বাবা: আমাদের বাবারা নিজেদের জন্য কখনোই কিছু কিনতে চান না। তাই পাঞ্জাবি, শার্ট , ফতুয়া কিংবা পছন্দের কোনো লেখকের বই বা গান এর ক্যাসেট দিয়ে বাবা কে তাকে লাগিয়ে দিন আর দেখুন বাবা কি খুশিটাই না হয়।

ভাই: পরিবারের ভাইদের জন্য আমরা পাঞ্জাবি,টি শার্ট,জুতা,টাই ,মানিব্যাগ ,গিটার ,হেডফোন , মোবাইল এর ব্যাক কভার ,গেমস সামগ্রী কিংবা কোনো শখ এর জিনিস উপহার দিতে পারি। 

বোন: মেয়েদের উপহার এর বিকল্পের শেষ নেই।  অনলাইনে এবং মার্কেটে  প্রচুর নতুন ও সুন্দর উপহারের জিনিস পাওয়া যায় । আপনার বোন যদি রূপচর্চা এবং মেকআপ সচেতন হয়ে থাকে তবে অনলাইনে হরেক রকমের মেকআপ এর সামগ্রী পাওয়া যায় যা আপনি উপহার দিতে পারেন যেমন লিপস্টিক,আইলাইনার , আইশ্যাডো , ফাউন্ডেশন  ইত্যাদি।  এছাড়া যারা গহনা পড়তে ভালোবাসে তাদের কানের দুল, গলার হার , আংটি কিংবা পায়ের নুপুর দিতে পারেন।  যাদের জামা পছন্দ তাদের দিতে পারেন ফ্যাশনেবল কুর্তি-কামিজ। জুতা বা ব্যাগ ও হতে পারে আরেকটি বিকল্প। 

স্বামী: আপনার যদি বাজেট ভালো থাকে তবে আপনার স্বামী কে একটি ব্র্যান্ড এর ঘড়ি, পারফিউম কিংবা নতুন ফোন উপহার দিয়ে চমকে দিতে পারেন।  এছাড়া  শার্ট ,পাঞ্জাবি , মোবাইল গ্যাজেট , ওয়ালেট , বডি স্প্রে ইত্যাদি উপহার দেয়া যায়। 

স্ত্রী: আপনার স্ত্রীর ঈদ এর খুশি দ্বিগুন করে দিতে স্ত্রীকে উপহার দিতে পারেন পছন্দের রং এর শাড়ী , ব্র্যান্ড এর ব্যাগ , প্রিয় গহনা কিংবা ব্র্যান্ড এর প্রিয় কোনো পারফিউম। এছাড়া আরো দিতে পারেন মেকআপ সামগ্রী যেমন লিপস্টিক,আইলাইনার , আইশ্যাডো , ফাউন্ডেশন  যেমন লিপস্টিক,আইলাইনার,আইশ্যাডো,ফাউন্ডেশন,কাজল,বিভিন্ন স্কিন কেয়ার প্রোডাক্টস  ইত্যাদি।আর আপনার স্ত্রী যদি সৌখিন হয় তবে ঘর সাজানোর জিনিস ও উপহার দিতে পারেন।

শিশু: পরিবারে সবার আদরের কেন্দ্রবিন্দু থাকে শিশুরা।ঈদে শিশুরা সবচেয়ে বেশি মজা করে। শিশুদের আমরা জামা , জুতো , খেলনা , চকলেট , গল্পের বই ইত্যাদি উপহার দিতে পারি। তবে শিশুরা সবচেয়ে বেশি খুশি হয় সালামি পেলে। তাই আমরা সালামিও দিতে পারি।

সবশেষে আমরা চেষ্টা করবো পরিবার প্রিয়জন সকলকে নিয়ে আমরা যেন সুস্থ এবং সুন্দর ঈদ উদযাপন করতে পারি।কাউকে আলাদা করে উপহার দিতে না পারলেও সময় দেয়ার চেষ্টা করি কিংবা সবাইকে নিয়ে কোথাও ঘুরে আসতে পারি। আশা করি সবাই আনন্দের সাথে ঈদ পালন করবেন।