সহজ ১০ টি টিপস ও হ্যাকসের মাধ্যমে পেয়ে যাবেন পারফেক্ট মাশকারার।

সহজ ১০ টি টিপস ও হ্যাকসের মাধ্যমে পেয়ে যাবেন পারফেক্ট মাশকারার।

নিখুঁত ভাবে মাশকারা দিতে কে না চায়! কিন্তু কিছু সহজ পদ্ধতির মাধ্যমে যে কেও নিখুঁতভাবে মাশকারা দিতে পারেন। মাঝে মাঝে অনেকের মাশকারা চোখে ঠিকমত বসে না বা ঝরে পড়ে বা দানা দানা হয়ে থাকে।

সহজ ১০ টি টিপস ও হ্যাকসের মাধ্যমে পেয়ে যাবেন এমন মাশকারা যা ছড়াবেনা, চাকা চাকা হবেনা এবং দীর্ঘস্থায়ী হবে -

টিপ ১: মাশকারার ক্লাম্প এড়িয়ে চলা

মাশকারা ব্যবহারের পর অনেক সময় কিছু দানা দানা হয়ে যায় যা দেখতেও খারাপ। এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে মাশকারার স্পুলিটি ভালোভাবে একটি টিস্যু পেপার দিয়ে পরিষ্কার করে তারপর ব্যবহার করুন। এর ফলে মাশকারা যখন চোখে ব্যবহার করবেন তখন আর চাকা চাকা বা দানা দানা হবেনা।

টিপ ২: জমে থাকা মাশকারাকে আবার ঠিক করা

আপনার মাশকারা অনেকদিন রেখে দেয়ার কারণে বা আবহাওয়ার কারণে জমে গিয়েছে? এসবের সমাধান পেতে হলে একটি গরম কাপে আপনার মাশকারাটি ৫ মিনিট রেখে দিন। তারপর দেখবেন আপনার জমে থাকা মাশকারা খুব সহজেই নরম হয়ে যাবে। আরেকটি টিপস হচ্ছে, লেন্সের সলিউশন মাশকারার কৌটায় মিক্স করে তা ভালো করে ঝাঁকিয়ে নিন।

টিপ ৩: ডাবল কোট

মাশকারা যখন প্রথম লেয়ার লাগানো হয় তখন অনেকসময় মাশকারা ঠিকভাবে বুঝা যায় না, তাই মাশকারা ডাবল কোট করতে পারেন। এতে আপনার চোখ বড় দেখা যাবে।

টিপ ৪: মাশকারা ব্যবহারের পর পাপড়ি জমাট লাগা

মাশকারা ব্যবহার করার আগে এবং পরে আপনার চোখের পাপড়ি একটি স্পুলি বা শুধু মাশকারার ব্রাশ দিয়ে আঁচড়ে নিন। এর ফলে আপনার পাপড়িগুলো লেগে থাকবেনা এবং পাপড়িগুলো দেখতেও পরিষ্কার লাগবে।

টিপ ৫: মেয়াদউত্তীর্ণের তারিখ

অবশ্যই প্রোডাক্টের গায়ের মেয়াদউত্তীর্ণের তারিখ দেখে নিতে হবে। যদি আপনার প্রোডাক্টের মেয়াদ শেষ হয়ে যায় তাহলে অবশ্যই তা বদলে নিন বা ফেলে দিন। আমাদের চোখ অনেক সেনসিটিভ তাই কখনই মেয়াদউত্তীর্ণ প্রোডাক্ট ব্যবহার করা উচিত না।

Leave A Reply