আন্ডারআমর্স নিয়ে ভাবনা…..আর না আর না!!!

আন্ডারআর্মস কালো হয়ে যাচ্ছে? লজ্জায় স্লীভলেস কিংবা অফ শোল্ডার ড্রেস পরতে পারছেন না? আমরা যারা স্লীভলেস পরতে পছন্দ করি তাদের সবচেয়ে বড় টেনশন হলো আন্ডারআর্মস নিয়ে। আন্ডারআর্মসের দাগের জন্য আমাদের অনেকেরেই মাঝেমধ্যে অস্বস্তিকর কিংবা বিব্রতকর অবস্থায় পড়তে হয়। তবে এ নিয়ে চিন্তার কিছু নেই।  চলুন জেনে নেই আন্ডারআর্মস এর কালো দাগ দূর করার ঘরোয়া কিছু টিপস - 

অ্যালোভেরা: অ্যালোভেরা জেল নিন কিংবা বাসায়  যদি অ্যালোভেরা গাছ থাকে তাহলে অ্যালোভেরা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন তারপর কটন প্যাড এর  সাহায্যে আন্ডারআর্মসে লাগিয়ে নিন। এইভাবে ১০-১৫ মিনিটের মতো রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা তে আছে অ্যান্টিব্যাকটেরিয়াল ফর্মুলা যা ত্বক স্মুথ করে  এবং আন্ডারআর্মসের  কালচে দাগ দূর করে। ভালো ফলাফলের জন্য একদিন পর পর ব্যবহার করুন।

আলু: একটি আলুর খোসা ছাড়িয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে একটু কটন প্যাড দিয়ে  আন্ডারআর্মসে লাগিয়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট পর শুকিয়ে এলে পানি দিয়ে  ধুয়ে ফেলুন। আলুর মধ্যে আছে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট যা পিগমেন্টেশন এবং বর্ণহীনতার জন্য জাদুর মতো কাজ করে। আপনার আন্ডারআর্মসের কালচে দাগ দূর হওয়া না পর্যন্ত চাইলে প্রতিদিন এই উপায় টি অবলম্বন করতে পারেন।  

বেকিং সোডা এবং লেবুর মিশ্রণ: একটি বাটিতে ১ টেবিল চামচ বেকিং সোডা এবং ১ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। পেস্ট টি আপনার আন্ডারআর্মসে প্রায় পাঁচ মিনিটের জন্য স্ক্রাব করুন, হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন তারপর ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। দ্রুত ফলাফলের জন্য সপ্তাহে ৩ থেকে ৪ বার ব্যবহার করুন। বেকিং সোডা একটি এক্সফোলিয়েটর যা আন্ডারআর্মসের কালোভাব দূর করতে সাহায্য় করে। অন্যদিকে লেবু একটি শক্তিশালী অ্যান্টিসেপটিক এবং প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট যা ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

অ্যাপল সিডার ভিনেগার: আন্ডারআর্মসে অ্যাপল সিডার ভিনেগার ব্যবহার করে কালচে দাগ দূর করতে পারবেন। একটি বাটিতে ভিনেগার নিন এবং একটি কটন প্যাডে কিছুটা ভিনেগারে নিয়ে তা আপনার পুরো আন্ডারআর্মসে লাগাতে পারেন এবং ১০ মিনিট  অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দ্রুত ফলাফলের জন্য প্রতিদিন ব্যবহার করুন। এতে রয়েছে ল্যাকটিক অ্যাসিড এবং অ্যামিনো অ্যাসিড, যা ত্বকের মৃত কোষ এবং দাগ কমাতে সহায়তা করে।

কমলার খোসা: রোদে ৩ থেকে ৪ দিন কমলার খোসা রেখে শুকিয়ে নিন এবং শুকনো খোসাগুলো গুঁড়ো করে নিন। এবার একটি বাটিতে ২ টেবিল চামচ শুকনো খোসা এবং গোলাপ জল মিশিয়ে আন্ডারআর্মসের কালো হয়ে যাওয়া অংশে লাগিয়ে নিন । ১০ থেকে ১৫ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। কমলার খোসায় আছে ব্লিচিং এজেন্ট এবং রং উজ্জ্বল করার উপাদান সাইট্রিক অ্যাসিড। তাই সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করলে অনেক উপকৃত হবেন।

আশা করছি এই টিপস গুলো অনুসরণ করে আপনারা উপকৃত হবেন এবং খুব সহজেই ঘরে বসেই দূর করতে পারবেন আন্ডারআর্মসের কালচে দাগ।