ত্বকের সমস্যা অনুযায়ী বেছে নিন সঠিক সিরাম

সিরাম কিনার আগে আমরা নিজেরাই আসলে বুঝিনা আমাদের স্কিন টাইপ অনুযায়ী কোনটা ভালো হবে কিংবা স্যুট করবে। আমাদের বয়স ,ত্বকের ধরণ এবং ত্বকের সমস্যা সবদিক বিবেচনা করে আমাদের সঠিক সিরামটি কিনতে হবে।

 সিরাম হলো উচ্চ ঘনত্ববিশিষ্ট শক্তিশালী উপাদান যা খুব কম সময়ে আমাদের ত্বকের গভীরে পৌঁছায়। আমাদের অনেকের ত্বকে বলিরেখা, ছোপ ছোপ দাগ, স্কিন টোনের পরিবর্তন ইত্যাদি সমস্যা দেখা দেয়।  সিরাম এর মধ্যে থাকা মলিকিউলস ফর্মুলা যা ত্বকের বিশেষ বিশেষ সমস্যা গুলিকে চিহ্নিত করে তার সমাধান করে । সুতরাং আমাদের সিরাম নির্বাচনের সময় ত্বকের বিষয়গুলো লক্ষ্য রাখতে হবে।

হোয়াইটেনিং সিরাম : হোয়াইটেনিং সিরাম এর মূল উপাদান হলো  আলফা অর্বুটিন, আলোজয়েইক এসিড, ভিটামিন সি, টেট্রা পেপটাইড। যারা ত্বকের স্বাভাবিক উজ্বল ফিরিয়ে আনতে চান তারা এই সিরাম টি ব্যবহার করতে পারেন। এই সিরাম ত্বকের ব্রাইটেনিং এন্ড হোয়াইটেনিং এর কাজ করে আর ত্বককে করে তুলে প্রাণবন্ত। তাই ব্রাইটেনিং এর জন্য আপনি ব্যবহার করতে পারেন The Ordinary Alpha Arbutin 2% HA 30ml । 

পোরস মিনিমাইজিং সিরাম : আমাদের যাদের ত্বক অতিরিক্ত তৈলাক্ত এবং প্রচুর সিবাম উৎপন্ন হয়, এতে করে পোরস বড় হয়ে যায় এবং বাইরে থেকে পোরস দেখা যায়। তাই তারা বেবহার করতে পারেন Tia'm Pore Minimizing 21 Serum 40ml। এতে রয়েছে ২০% নিয়াসিনামাইড এবং ১% জিঙ্ক পিসি যা ত্বকের রঙ উজ্জ্বল করার সাথে সাথে পোরস ছোট করে স্কিন স্মুথ করে। 

আই সিরাম : চোখের নিচে ডার্ক সার্কেল থাকা মানেই আপনাকে দেখাবে ক্লান্ত এবং নিষ্প্রাণ। তাই যাদের চোখের নিচে ডার্ক সার্কেলস আছে তার ব্যবহার করতে পারেন Revolution Skincare 5% Caffeine + Hyaluronic Acid Targeted Under Eye Serum 30ml। এটি ডার্ক সার্কেল টার্গেট করে কাজ করে। ডিহাইড্রেশনের লক্ষণ কমাতে সাহায্য করে এবং এতে থাকা ক্যাফেইন এবং হায়ালুরোনিক অ্যাসিড যা চোখের নিচের ফোলাভাব কমায় এবং কালচেভাব দূর করে। 

অ্যান্টি এজিং সিরাম : অনেকেরই অকালে মুখে বয়সের ছাপ পড়ে যায়। বলিরেখা, চামড়া ঝুলে যাওয়া নানান সমস্যা দেখা দেয়। এতে করে ত্বকের লাবণ্যতা হারিয়ে যায় খুব দ্রুত। তাই ব্যবহার করুন The Ordinary Buffet Multi Technology Peptide Serum 30ml। এই সিরামে আছে কার্যকর প্রযুক্তির "বুফে" সিরাম এবং ম্যাট্রিক্সিল ৩০০০, সিন-একে, একাধিক পেপটাইড কমপ্লেক্স এবং ১১ টি স্কিন ফ্রেন্ডলি অ্যামিনো অ্যাসিডের যা নিয়মিত ব্যবহারে অ্যান্টি এজিং এর কাজ করে ত্বকের বলিরেখা কমায় এবং ত্বক মসৃণ করে। 

ড্যামেজ রিপেয়ার সিরাম : স্কিনের প্রপার কেয়ারেরঅভাবে কিংবা প্রতিদিনের ধুলো বালির কারণে আমাদের ত্বক হয় ড্যামেজ এবং এর কারণে ত্বক দেখায় নির্জীব। তাই ত্বকের ড্যামেজ রিপেয়ার করতে ব্যবহার করুন SOME BY MI AHA BHA PHA 30 Days Miracle Serum 50ml। এই সিরামে রয়েছে AHA যা ত্বকের উপরিভাগের মৃত কোষ সরিয়ে দেয়। BHA পোরস ছোট করে এবং PHA ত্বকে আর্দ্রতা ধরে রাখে। তাই এই সিরাম ব্যবহারে আপনার স্কিন হবে হেলথি।